আজ, শুক্রবার , ১ মার্চ, ২০২৪ খ্রিষ্টাব্দ , ১৮ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দসকাল ৯:৩৪

বাংলাদেশী বংশোদ্ভূত নারী রাজনীতিকরা যুক্তরাজ্যে তাদের অবস্থান সুদৃঢ় করলেন

tulip siddiqueঅগ্রসর ডেস্ক :
লন্ডনে বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) নাদিম কাদের গতরাতে ফোনে বাসসকে বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাগ্নি টিউলিপ সিদ্দিক বৃটেনের লেবার পার্টির ছায়া মন্ত্রিসভায় সংস্কৃতি, মিডিয়া ও ক্রীড়া প্রতিমন্ত্রী মনোনীত হয়েছেন।’
নবনির্বাচিত লেবার পার্টির দলীয় নেতা জেরেমি করবিন বাংলাদেশী বংশোদ্ভূত বৃটিশ এমটি টিউলিপকে তার ছায়া মন্ত্রিসভায় জুনিয়র সদস্য হিসেবে স্থান দিয়েছেন। এখানে রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, এর মাধ্যমে বৃটিশ রাজনীতিতে বাংলাদেশী বংশোদ্ভূত নারী রাজনীতিকদের অবস্থান আরো দৃঢ় হয়েছে।
এ বছরের ৭ মে অনুষ্ঠিত নির্বাচনে শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক লেবার পার্টির টিকেটে অত্যন্ত গুরুত্বপূর্ণ কিলবার্ন আসন থেকে বৃটিশ পার্লামেন্টে এমপি নির্বাচিত হন। লন্ডনের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ১০ আসনের একটি এটি।
তিনি তার প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির সায়মন মার্কাসের ২২ হাজার ৮৩৯ ভোটের বিপরীতে ২৩ হাজার ৯৭৭ ভোট পেয়ে বিজয়ী হন।
টিউলিপ ১৯৮২ সালে লন্ডনের মিচামে জন্মগ্রহণ করেন। তিনি ইংরেজি সাহিত্য এবং রাজনীতি, নীতি ও সরকার- এ দুটি বিষয়ে লন্ডনস্থ কিংস কলেজ থেকে পৃথকভাবে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন।
উইকিপিডিয়া অনুযায়ী তিনি বিগেস্টস পার্কের সাবেক কাউন্সিলর এবং ক্যামডেন কাউন্সিলের সংস্কৃতি ও কম্যুনিটির কেবিনেট মেম্বার।
টিউলিপ ২০১০ সালে ক্যামডেন কাউন্সিলে প্রথম বাঙালি নারী কাউন্সিলর নির্বাচিত হন এবং এ বছরই প্রথম পার্লামেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

বেইলি রোডের আগুন নিয়ন্ত্রণে, জীবিত উদ্ধার ৬৮…

বাড়ছে মন্ত্রিসভার আকার, শপথ শুক্রবার

নতুন নতুন অপরাধ মোকাবেলায় পুলিশ বাহিনীকে প্রস্তুতি…

পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী

সাংবাদিক লায়েকুজ্জামান আর নেই

জার্মানি সফর নিয়ে শুক্রবার সাংবাদিকদের ব্রিফ করবেন…

বাংলাদেশ ও ঘানা ব্যবসা-বাণিজ্য বাড়াতে সম্মত

সর্বোচ্চ বেতন ৭৮ হাজার ও সর্বনিম্ন ৮…

আপনার হাত ও পায়ের নখের যত্নে ৫টি…

ফরিদপুরে প্রথম কাবাডি খেলার সূচনা হয়

সুনামগঞ্জ-১ আসনে আওয়ামীলীগের প্রার্থী পরিবর্তনের ডাক

ধ্বংসের মুখে দিনাজপুরের প্রাচীন রাজবাড়ি

চোখের দুর-দৃষ্টির সমস্যা ও সমাধান

সম্পাদকীয় কলাম: নিয়োগে অনিয়ম

প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।